ফিল্ম রিভিউ | The Daily Star
  • ঈদের সিনেমার লড়াইয়ে শাকিব খান ও পরীমণি

    সিনেমা মুক্তিটা এখন উৎসবকেন্দ্রিক হয়ে পড়েছে। প্রতি সপ্তাহেই নতুন নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। সেগুলোর সংবাদ প্রকাশিত হয় না তেমনভাবে।

  • বিশ্বের অনেক অভিনেতার থেকেও এগিয়ে ভারতীয় অভিনেতারা

    অমিতাভ বচ্চন, সালমান খান, অক্ষয় কুমারদের চেনে না বা নাম শোনেনি এমন লোক এই ইন্টারনেটের যুগে পাওয়া যাবে খুব কম, বিশেষ করে এই ভারতীয় উপমহাদেশে। আপনি হয়তো বিশ্বাস করবেন না তাদের নাম-ডাকের সঙ্গে সঙ্গে উপার্জনটাও নেহাত কম নয়। এমনকি তারা মার্কিন তারকা মার্ক ওয়ালবার্গ, ডুয়েন জনসন (দ্য রক) বা পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান খ্যাত জনি ডেপদের থেকেও অনেক বেশি আয় করেন। অবিশ্বাস্য মনে হলেও মিথ্যা বলছি না মোটেও।

  • শুধু উৎসব ঘিরেই মুক্তি পাচ্ছে সিনেমা

    বাংলাদেশের সিনেমা শুধুই কি উৎসবকেন্দ্রিক হয়ে উঠছে? ঈদকে কেন্দ্র করেই পরিচালক-প্রযোজকদের সিনেমা মুক্তি দেয়ার জোর প্রস্তুতি শুরু হয়ে যায়। অসংখ্য সিনেমার মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত হাতেগোনা কয়েকটা মাত্র মুক্তি পায়। এবার দুই বাংলার যৌথ প্রযোজিত নতুন দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। একটা সিনেমায় নায়ক হিসেবে রয়েছেন বাংলাদেশের সুপারস্টার শাকিব খান, অন্যটায় থাকছে কলকাতার জিৎ। নায়িকা হিসেবে শাকিব খানের সঙ্গে রয়েছেন কলকাতার শ্রাবন্তী। কলকাতার জিৎ-এর সঙ্গে রয়েছেন বাংলাদেশের নুসরাত ফারিয়া। একজনের সঙ্গে কলকাতার নায়িকা, অন্যজনের সঙ্গে বাংলাদেশের।

  • কানের গল্প

    বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ফিল্ম ফেস্টিভ্যালের মধ্যে সবার আগে যে নামটি আসে তা হল কান ফিল্ম ফেস্টিভ্যাল। এর ব্যাপকতা, গুরুত্ব এবং গ্ল্যামার সবকিছু মিলিয়ে এর আকর্ষণ অনেক বেড়ে যায়। এর আগেও আমি আমার সিনেমা জয়যাত্রা, দারুচিনি দ্বীপ আর রূপকথার গল্প নিয়ে বিভিন্ন ফেস্টিভ্যালে গেছি। বার্লিন ফিল্ম ফেস্টিভ্যাল, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে গিয়েছি, বালি ফিল্ম ফেস্টিভ্যালে আমার সিনেমা পুরস্কার পেয়েছে। এই ফেস্টিভ্যাল আমার কাছে বাকি সবগুলো ফিল্ম ফেস্টিভ্যাল থেকে একেবারে ভিন্ন মনে হয়েছে। এটি সবগুলোর থেকে বড় এবং গ্লামারাস।

  • জলির নিয়তি লেখা হবে!

    নবাগত চিত্রনায়িকা জলি। এর আগে মুক্তি পেয়েছে ‘অঙ্গার’ নামে একটি সিনেমা। বিপরীতে ছিলেন কলকাতার ওম। এই সিনেমায় নায়িকা হিসেবে তেমন একটা আলোচিত হতে পারেননি জলি। এবার ‘নিয়তি’ দিয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন। তার বিপরীতে রয়েছেন আরিফিন শুভ। ‘নিয়তি’ পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। জলির ক্যারিয়ারে তার দুই নম্বর সিনেমা। জলি বলেন, নিয়তি আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ সিনেমা। গল্প, চরিত্র সবকিছু অনেক সুন্দর। আশা করছি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে। যদি তাদের প্রত্যাশা পূরণ করতে না পারি তাহলে একটা বিরতি নেব অভিনয় থেকে। তবে আমার বিশ্বাস সব শ্রেণির দর্শকদের কাছে নিয়তি ভালো লাগবে।’

  • ৬৬তম বার্লিন চলচ্চিত্র উৎসব

    ৬৬তম বার্লিন চলচ্চিত্র আসরে কারা পুরস্কৃত হয়েছে তা এতদিনে আপনাদের সবারই জানা হয়ে গেছে। ফেব্রুয়ারিতে আয়োজিত এই চলচ্চিত্র উৎসবের খবর কারও আর অজানা নেই। আমারও এই ফেস্টিভ্যালে অংশগ্রহণের সৌভাগ্য হয়েছিল। বিজয়ীদের নিয়ে না বলে আমি বরং আমার অভিজ্ঞতাটুকু শেয়ার করতে চাই আপনাদের সঙ্গে।

Top