০৩:৫৭ অপরাহ্ন, জুলাই ২৮, ২০১৬ / সর্বশেষ সংশোধিত: ১১:৪৬ পূর্বাহ্ন, আগস্ট ২০, ২০১৬

কণ্ঠশিল্পীদের অভিনয়ের তালিকা দীর্ঘ হচ্ছে

Share this with

Copy this link

কণ্ঠশিল্পীরা নাকি অভিনয়ে ভালো করেন? তার কারণ কণ্ঠ দিয়ে তাদের বিভিন্ন অভিব্যক্তি ফুটিয়ে তুলতে হয়, সেই জন্যই কি অভিনয়ে কণ্ঠশিল্পীদের তালিকা দীর্ঘ হচ্ছে। সে কারণে কি এক সময় ‘শিল্পী’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন রুনা লায়লা? যদিও সিনেমাটার কাহিনী অনেকটা তাকে ঘিরেই ছিল। প্রয়োজনের খাতিরে অভিনয় করেছিলেন। এমন প্রয়োজনে অভিনয় করা চলে। এমন অনেকেই অভিনয় করেছেন। আগামীতেও হয়তো করবেন। তবে বিগত কয়েক বছরে কণ্ঠশিল্পীদের অভিনয়প্রীতি বেড়েছে অনেক। জনপ্রিয় কণ্ঠশিল্পীদের অনেকেই অভিনয় করছেন। বিশেষ দিনের নাটকে তাদের নিয়মিত দেখা যাচ্ছে। কণ্ঠশিল্পীরা অভিনয় করবেন না এমন নয়, অভিনয় করতে নিষেধ নেই, তবে গানটা ঠিক রেখেই অভিনয় করা উচিত।



এবারের ঈদে জনপ্রিয় কণ্ঠশিল্পী হৃদয় খান অভিনয়ে নিজের নামটা প্রথম লিপিবদ্ধ করেছেন। প্রথমে অভিনয় করেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘রূপকথা’তে। তার বিপরীতে
 জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা রয়েছেন। রূপকথার প্রোমোতে হৃদয় খানকে পাল্লা দিয়ে অভিনয় করতে দেখা গেছে তিশার সঙ্গে। তবে কি এখন থেকে নিয়মিতভাবে অভিনয়ে দেখা যাবে তাকে? এমন অনেক প্রশ্ন উড়ে বেড়াচ্ছে মিডিয়ার আকাশজুড়ে। তবে কি গান থেকে সাময়িক ছুটি? হৃদয় খান বলেন, অভিনয়টা একেবারে শখের বশে করছি। তেমন কিছু না, দেখি না কী হয়।’ তাই এবারের ঈদে শখের বশে করে ফেলেছেন অনেকগুলো নাটক। অন্যগুলো হলোÑ এসএ হক অলিক পরিচালিত ‘ফিরে যাওয়া হলো না’ এখানে দেখা যাবে চিত্রনায়িকা পূর্ণিমার সঙ্গে। তন্ময় তানসেন পরিচালিত ঈদের টেলিফিল্ম ‘ক্ষরণ’-এ রয়েছেন তারিনের বিপরীতে। অভিনয়টা নাকি ভালোভাবেই রপ্ত করেছেন হৃদয় খান। প্রতিটা নাটকে পরিচালকের চাহিদামতো অভিনয় করেছেন। তার ভক্তরা অপেক্ষা করে আছেন অভিনয় দেখার জন্য। আগামীতে হৃদয় খানকে নিয়মিত অভিনয় করতে দেখা গেলেও অবাক হওয়ার কিছু নেই।



এবার ঈদের নাটকে অভিনয় করেছেন আরেক জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদ। ছয় পর্বের একটা ধারাবাহিক নাটকে অভিনয় করতে দেখা যাবে ‘রিদম অব লাইফ’ নামের একটি নাটকে। ফরহাদ আহমেদ পরিচালিত এই নাটকে তার বিপরীতে রয়েছেন সুজানা জাফর ও ইমি। পরিচালক বলেন, শাফিন ভাইয়ের অভিনয় দেখে মুগ্ধ হয়ে গেছি। চরিত্রের প্রয়োজনে তাকে আমার নাটকে নেয়া। হাইপ তৈরি করার জন্য নয়। আমার বিশ্বাস শাফিন ভাইয়ের অভিনয় সবাইকে মুগ্ধ করবে। নাটকের পাশাপাশি একটা বিজ্ঞাপনেও মডেল হয়েছেন শাফিন আহমেদ।



অনেক শ্রোতাপ্রিয় গানের কণ্ঠশিল্পী পড়শী অভিনয় করেছেন। শামিম আহমেদ রনি পরিচালিত ‘মেন্টাল’ সিনেমায় তাকে দেখা যাবে শাকিব খানের সঙ্গে। চরিত্রের প্রয়োজনে একটা গানে শাকিব খানের সঙ্গে নেচেছেন। পুরোপুরি বাণিজ্যিক সিনেমা ‘মেন্টাল’। পড়শী বলেন, একেবারে শখের বশে অভিনয় করা। আগামীতে অভিনয় করার তেমন ইচ্ছা নেই। আসলে দেখতে চেয়েছিলাম কেমন লাগে সিনেমায় অভিনয় করতে।



অভিনয়ে দেখা যাবে আরেকজন কণ্ঠশিল্পী মমতাজকে। হানিফ সংকেতের উপস্থাপনায় ইত্যাদির বিশেষ পর্বে অভিনয় করেছেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পী। প্রেমের দৃশ্যে অভিনয় করতে দেখা যাবে তাকে। খুব একটা খারাপ করেননি অভিনয়, এটা না দেখলে বোঝা যাবে না, আলাদা একটা চমক মমতাজের অভিনয়Ñ এমনই বলেছেন হানিফ সংকেত।



গানের কণ্ঠশিল্পীরা অভিনয়ে নতুন কিছু নয়। অনেক কণ্ঠশিল্পী অতিথি হিসেবে নাটক-সিনেমায় অভিনয় করেছেন। বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, ফাহমিদা নবীসহ অনেকেই অভিনয় করেছেন। তবে সেটা করেছেন নিতান্ত শখের বশে। হয়তো তাদের আর কখনো
অভিনয় করতে দেখা যাবে না। কিন্তু এর বাইরে আগুন গানের চেয়ে অভিনয়ে এখন বেশি মনোযোগী। নতুন গান না প্রকাশিত হলেও নিয়মিত নাটক এবং সিনেমায় তাকে অভিনয় করতে দেখা তাকে। আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী তাহসানকে নিয়মিতভাবে বিশেষ দিনের নাটকে অভিনয় করতে দেখা যায়। তরুণ দর্শকদের কাছে তার নাটকগুলো অনেক প্রিয়। সেই কারণে পরিচালকরা এবং এজেন্সিগুলো নিয়মিত তাকে নাটকে অভিনয় করাচ্ছেন। এবারের ঈদে তার একাধিক নাটক প্রচারিত হবে বিভিন্ন চ্যানেলে।



তার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘রূপকথা এখন আর হয় না’ বিপরীতে রয়েছেন মম, ‘প্রেম কেবলই একটি রাসায়নিক বিক্রিয়া’ নাটকে রয়েছে মিথিলা, ‘সে রাতে বৃষ্টি ছিল’ নাটকে রয়েছেন থাকছেন রিচি। এছাড়া আরো অনেক নাটকে অভিনয় করতে দেখা যাবে তাহসানকে। তবে অভিনয়ের পাশাপাশি গানেও নিয়মিত রয়েছেন তাহসান।
বিশেষ দিনের নাটকে নিয়মিতভাবে দেখা যায় আরেক তারকা কণ্ঠশিল্পী পার্থ বড়–য়াকে। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত নাটকে নিয়মিত অভিনয় করেন। তবে পার্থ বড়–য়া বেছে বেছে নাটকে অভিনয় করেন। নাটকের পাশাপাশি ‘আয়নাবাজী’ সিনেমাতেও দেখা যাবে তাকে। এবারের ঈদেও বেশকিছু নাটক, টেলিফিল্মে অভিনয় করেছেন পার্থ বড়–যাকে। আগামীতে আরো কণ্ঠশিল্পীরা হয়তো অভিনয়ে যুক্ত হবেন। তাদের তালিকা দীর্ঘ হবে। পরিচালক থেকে শুরু করে এজেন্সি, টেলিভিশন চ্যানেলগুলো তাদের জনপ্রিয়তা ব্যবহার করে নাটক বানাবেন। দর্শকরা দেখবেন, বাহবা দেবেন।

 

 

পাঠকের মন্তব্য

Top