০২:৫৭ অপরাহ্ন, আগস্ট ২২, ২০১৬ / সর্বশেষ সংশোধিত: ০২:৫৯ অপরাহ্ন, আগস্ট ২২, ২০১৬

ব্যাচেলরদের বাসা ছেড়ে দিতে হবে এমন নির্দেশনা দেওয়া হয়নিঃ ডিএমপি

Share this with

Copy this link
স্টার অনলাইন রিপোর্ট

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বলা হচ্ছে যে ব্যাচেলর ভাড়াটিয়াদের বাসা ছেড়ে দিতে হবে এরকম কোন নির্দেশনা রাজধানীতে বাড়ির মালিকদেরকে দেওয়া হয়নি।

গত ২৬ জুলাই ঢাকার কল্যাণপুরে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে নয়জন জঙ্গি নিহত হওয়ার পরে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল যে প্রত্যেক বাড়ির মালিককে তাদের ভাড়াটিয়া সম্পর্কে যাবতীয় তথ্য থানায় জমা দিতে হবে। পরবর্তীতে এ নিয়ে রাজধানীজুড়ে বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

অনেক বাড়িওয়ালা মনে করছেন যে ব্যাচেলরদের বাসা ভাড়া দিলে সমস্যা হতে পারে, তাই অনেকেই ব্যাচেলর ভাড়াটেদের বাসা ছাড়ার নোটিশ দিয়ে দিয়েছেন।

তবে ব্যাচেলরদের বাসা কিংবা মেস ছেড়ে দিতে হবে এমন কোন নির্দেশনা বাড়ির মালিকদের পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়নি বলে জানালেন ডিএমপির উপকমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন) মোঃ মাসুদুর রহমান।

ডিএমপির মিডিয়া সেন্টারে আজ দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন যে বাড়ির মালিকদের শুধুমাত্র তাদের ভাড়াটিয়াদের পূর্নাঙ্গ তথ্য সংগ্রহ করে থানায় জমা দিতে বলা হয়েছে।

মাসুদুর রহমান বলেন, ‘মূল বিষয়টা হলো ভাড়াটিয়াদের পূর্ণাঙ্গ তথ্য সংগ্রহে রাখা। ব্যাচেলরদের বাসা থেকে নামিয়ে দিতে বা বাড়ি ছাড়ার নোটিশ দিতে কোনো রকম নির্দেশনা দেওয়া হয়নি। বাড়ির মালিক কাকে ভাড়া দেবেন নাকি দেবেন না, এটা তাঁদের ব্যক্তিগত ব্যাপার। আমরা শুধু চাই সবার নিরাপত্তা নিশ্চিত করতে।’

পাঠকের মন্তব্য

Top