সবুজে সাজানো | The Daily Star
০৪:৫৯ অপরাহ্ন, আগস্ট ০১, ২০১৬ / সর্বশেষ সংশোধিত: ১১:৪৭ পূর্বাহ্ন, আগস্ট ২০, ২০১৬

সবুজে সাজানো

Share this with

Copy this link
রিসোর্ট

ঘর ছেড়েছেন চার দেয়ালের বন্দিত্ব থেকে কিছুটা হাঁফ ছেড়ে বাঁচতে, খোলা প্রাণে নিঃশ্বাস নিতে। কিন্তু হোটেলের চার দেয়াল কি পারে সেই প্রাণভরা প্রশ্বাস উপহার দিতে? অনেকেই চান মুক্ত পরিবেশে, সবুজের সমারোহের মাঝে ঈদের ছুটির দিনগুলো কাটাতে। যদি আপনি তাই চান তবে খুঁজে নিতে পারেন দেশের বিভিন্ন প্রান্তে গড়ে ওঠা রিসোর্টগুলোতে। সুন্দর সবুজ পরিবেশে সময় কাটিয়ে আসতে জেনে নিন আমাদের দেশে সুন্দর কিছু রিসোর্টের নামধাম আর যোগাযোগের ঠিকানা।



মারমেইড বিচ রিসোর্ট
প্যাঁচার দ্বীপ, কক্সবাজার
সমুদ্রের অপার সৌন্দর্য আর ছায়া সুনিবিড় পরিবেশÑ সব মিলিয়ে দেশের অন্যতম সুন্দর এক রিসোর্ট এটি। রূপকথার রাজ্যের মতো করে সাজানো-গোছানো রিসোর্টটিতে প্রিয়জনকে নিয়ে গল্পের মতো কাটিয়ে আসতে পারেন ছুটির দিনগুলো। যাওয়ার আগেই বুকিং দিয়ে যেতে হবে। বাংলো, বিচ ভিলা, দুই বেডরুমের বিচ ভিলাÑ এই তিনটির যেকোনো একটি বেছে নিতে পারেন আপনার সামর্থ্য এবং প্রয়োজন অনুযায়ী। আরো বিস্তারিত জানতে ঘুরে আসতে পারেন ওদের ওয়েবসাইটে (িি.িসবৎসধরফনবধপযৎবংড়ৎঃ.হবঃ); আর বুকিংয়ের জন্য কল করতে পারেন ০১৮৪১৪১৬৪৬৮-৬৯ নম্বরে। ১৫ হাজার টাকা থেকে শুরু। আছে নানা প্যাকেজ। দুজনের অসাধারণ একটা ছুটি কাটানো যেতে পারে এখানে।

অরুণিমা রিসোর্ট, নড়াইল
একটু অবাক লাগছে, না? নড়াইলে রিসোর্ট! হ্যাঁ! নড়াইলের এক প্রত্যন্ত গ্রাম পানিপাড়ায় তৈরি হয়েছে অদ্ভুত সুন্দর এই রিসোর্টটি। সঙ্গে রয়েছে গলফ ক্লাবও। বোট হাউস, কটেজ, উত্তরা কটেজ থেকে আপনার পছন্দমতো ও সামর্থ্য অনুযায়ী বেছে নিতে পারেন আপনার আবাস। প্রত্যন্ত গ্রামের সুন্দর পরিবেশে কাটিয়ে আসতে এখনই বুকিং দিতে পারেন রিসোর্টটির ওয়েবসাইটে (যঃঃঢ়://ধৎঁহরসধৎবংড়ৎঃ.পড়স)। এছাড়াও +৮৮ ০১৭১১৪২২২০৩ এই নম্বরে ফোন করে আপনার সব প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারেন।


ফয়’স লেক রিসোর্ট, চট্টগ্রাম
যারা পরিবার নিয়ে খুব একটা শহরের বাইরে যেতে চান না তাদের জন্য আদর্শ একটি রিসোর্ট হতে পারে ফ’য়স লেক রিসোর্ট। কনকর্ড গ্রুপের এই রিসোর্টটিতে রয়েছে অ্যামিউজমেন্ট পার্কের (ড্রাই পার্ক ও সি ওয়ার্ল্ড) মজাদার সব রাইড, লেকে ভ্রমণ, বারবিকিউ নাইটসহ আরো বিভিন্ন সুযোগ-সুবিধা। শহরের অদূরেই অবস্থিত এই রিসোর্টটি স¤পর্কে বিস্তারিত পাবেন এদের  ওয়েবসাইটে (িি.িভড়ুংষধশব.পড়স)। এছাড়াও যোগাযোগ করতে পারেন ০৩১-২৫৬৬০৮০ নম্বরে। ৩৮০০ টাকা থেকে ফ’য়স লেকের রুম ট্যারিফ শুরু হয়।


নাজিমগড় রিসোর্ট, সিলেট
নয়নাভিরাম সৌন্দর্যের অধিকারী সিলেটের বুকে আরেক টুকরো সৌন্দর্যের প্রতিচ্ছবি নিয়ে রয়েছে নাজিমগড় রিসোর্টটি। সিলেটের জৈন্তাপুরের অপূর্ব পরিবেশে লালাখালের পাশ ধরে অবস্থিত এই রিসোর্টের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবেই। তাই সিলেটের প্রাকৃতিক পরিবেশে ঘুরে আসতে চাইলে আপনি যেতে পারেন এই নাজিমগড় রিসোর্টে। বিস্তারিত জানতে চাইলে আর নাজিমগড় রিসোর্টের রূপ দেখতে চাইলে ঘুরে আসুন ওয়েবসাইট থেকে। ওয়েবসাইটের ঠিকানাÑ িি.িহধুরসমধৎয.পড়স। এছাড়া কোনো জিজ্ঞাসা মেইল করতে পারেন রহভড়@হধুরসমধৎয.পড়স-এ। এই রিসোর্টে থাকতে হলে প্রতিরাতের জন্য গুনতে হবে ন্যূনতম ৫০০০ টাকা।

দুসাই রিসোর্ট, শ্রীমঙ্গল
চায়ের রাজধানী শ্রীমঙ্গলের অপরূপ সুন্দর এই রিসোর্টের নাম দুসাই। অপূর্ব পরিবেশের সঙ্গে পাঁচতারা হোটেলের সব সুযোগ-সুবিধাই পাবেন এই রিসোর্টে। বুকিং দিতে পারেন ঘরে বসেই ওয়েবসাইটে (যঃঃঢ়://িি.িফঁংধরৎবংড়ৎঃং.পড়স) গিয়ে।  এছাড়া এই +৮৮ ০১৬১৭০০৫৫১৫ নম্বরে ফোন করে জেনে নিতে পারেন যে কোনো তথ্য। দুসাই রিসোর্টে রুম ট্যারিফ শুরু হয় ৮৫০০ টাকা থেকে।

নীলগিরি হিল রিসোর্ট, বান্দরবান
মেঘের সঙ্গে বসবাস আর সুন্দর পাহাড়ের সঙ্গে দুটি দিন কাটিয়ে আসতে আপনার আদর্শ সঙ্গী হতে পারে নীলগিরি হিল রিসোর্ট। দেশের অন্যতম সুন্দর একটি জায়গা নীলগিরিতে আপনি পাবেন সবুজের সমারোহ আর অদ্ভুত সুন্দর মেঘের ছোঁয়া। নীলগিরি রিসোর্টে থাকতে চাইলে অনলাইনেই বুকিং দিতে হবে। আর অগ্রিম বুকিং ফি দিতে হবে ওয়েবসাইটের দেয়া ব্যাংক অ্যাকাউন্টে। ৬০০০ টাকায় বেশ স্বাচ্ছন্দ্যেই আধুনিক সব সুবিধা সংবলিত রুম পাওয়া যাবে এই রিসোর্টে। যেকোনো জিজ্ঞাসায় ফোন করতে পারেন +৮৮ ০১৭৬৯২৯৯৯৯৯ নম্বরে অথবা ই-মেইল করুন রহভড়@হরষমরৎরৎবংড়ৎঃ.পড়স এই ঠিকানায়।

 

দ্য প্যালেস রিসোর্ট, হবিগঞ্জ
হবিগঞ্জের বাহুবলে অবস্থিত বিলাসবহুল এই রিসোর্ট অল্পদিনের মধ্যেই বেশ সুনাম কুড়িয়েছে ভ্রমণপ্রেমীদের কাছে। কিছুটা ব্যয়বহুল হলেও নিরাপদে এবং সুন্দরভাবে ছুটি কাটিয়ে আসতে ভালো একটি জায়গা হতে পারে দি প্যালেস রিসোর্ট। এই রিসোর্টে কাটিয়ে আসার জন্য খরচ শুরু হয় ১২০০০ টাকা থেকে। বিস্তারিত জানতে ঢুঁ মারতে পারেন দ্য প্যালেস রিসোর্টের ওয়েবসাইটে (িি.িঃযবঢ়ধষধপবষরভব.পড়স)

নক্ষত্রবাড়ি রিসোর্ট, গাজীপুর
ঢাকার বাইরে বেশিদূর যাওয়ার ফুরসত নেই? চিন্তা কিসের? চলে আসুন গাজীপুরে। বিভিন্ন রিসোর্টের মধ্যে অন্যতম সুন্দর একটি রিসোর্ট হলো নক্ষত্রবাড়ি রিসোর্ট। শহরের কাছেই একটু সবুজ, সুন্দর পরিবেশের স্বাদ পেতে নক্ষত্রবাড়ি রিসোর্টে চলে যেতে পারেন যেকোনো ছুটির দিনে। রিজার্ভেশনের জন্য আগেই ফোন দিতে হবে ৯৮৩৫১৭৩ নম্বরে।
এছাড়া বাংলাদেশে এখন দূরে বা কাছেপিঠে ছড়িয়ে রয়েছে অনেক রিসোর্ট। এজন্য ইন্টারনেট থেকে পছন্দেরটা বেছে নিতে পারেন। আর দু’দ- শান্তির জন্য বেড়িয়ে আসতে পারেন সেই পছন্দের রিসোর্ট থেকে।
 সাখাওয়াত হোসেন সাফাত
ছবি : লেখক ও সংগ্রহ  

 

পাঠকের মন্তব্য

Top